দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের পারফরমেন্সের ভরাডুবির কারণে টাইগার ক্রিকেটারদের কড়া সমালোচনা করেছেন সাবেক প্রোটিয়া অধিনায়ক শন পোলক।

তিনি মনে করেন, পর্যাপ্ত প্রস্তুতি নিতে না পারার কারণেই দক্ষিণ আফ্রিকা সফরে ব্যর্থ হয়েছে বাংলাদেশ দল।

শন পোলকের ভাষ্যমতে, “বাংলাদেশ কি প্রস্তুতি নিয়ে এসেছে বুঝতে পারছি না। আমরা যখন উপমহাদেশে যাই তখন আমাদের স্পিন সামলাতে হয়। তাই সেই সফরের আগে রাফ উইকেট তৈরি করি। সাথে থাকে বোলারদের ফুটমার্ক যাতে বল টার্ন করে ও বল নিচু হয়।”

বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকা সফরের আগে টেনিস বল দিয়ে অনুশীলন করেছে বলে মন্তব্য করেছেন পোলক। প্রোটিয়াদের বাউন্সার মোকাবেলায় টাইগারদের পর্যাপ্ত প্রস্তুতি নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি।

এই প্রসঙ্গে পোলক বলেন, “বাংলাদেশের ব্যাটসম্যানরা কি দক্ষিণ আফ্রিকা সফরের আগে টেনিস বলে ব্যাটিং অনুশীলন করেছেন? কেমনে ভাবে খেলতে হয়, শেষ মুহূর্তে কেমন ভাবে বলের লাইন থেকে ব্যাট নামিয়ে নিতে হয়। এগুলো নিয়ে কি বাংলাদেশের কাজ করা হয়েছে?”

টাইগার ব্যাটসম্যানদের খাটো বলেও উপহাস করেছেন এই সাবেক প্রোটিয়া অধিনায়ক। তিনি মনে করেন টাইগার ব্যাটসম্যানরা অভিজ্ঞ হলেও তাদের অভিজ্ঞতার সমান প্রস্তুতির অভাব রয়েছে।

পোলোকের মতে, “আমি জানি না তারা তো খাটো তাই তাদের প্রস্তুতি আরও নিখুঁত হওয়া উচিত।অল্প বাউন্সারেও বল ওদের মাথা ও বুক বরাবর চলে আসে। খেলতে পারে না। ক্যাচ তুলে দেয় নয়তো ভুল শট খেলে। আমার মনে হয়ে তাদের অভিজ্ঞতা যতটা ততোটাই প্রস্তুতির অভাব রয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরে ঠিকমতো প্রস্তুতি তারা নিতে পারেনি।”

আরো মজার মজার ও গুরুত্বপূর্ণ আপডেট পেতে লাইক দিয়ে একটিভ থাকুন আমাদের ফেইসবুক পেজে

Advertisements